অলেম্বিক ফার্মাসিউটিক্যালস ২০টিরও বেশি পণ্য লঞ্চ করবে FY25-এ, শেয়ারের দাম ৫% হ্রাস

অলেম্বিক ফার্মাসিউটিক্যালস ২০টিরও বেশি পণ্য লঞ্চ করবে FY25-এ, শেয়ারের দাম ৫% হ্রাস

অলেম্বিক ফার্মাসিউটিক্যালস লিমিটেডের শেয়ার ৯ই আগস্ট দিনের সর্বোচ্চ ১,২২৫ টাকা স্পর্শ করার পর ৫% হ্রাস পায়। কোম্পানিটি FY 24-25-এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে ২০টিরও বেশি পণ্য লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যা মার্কিন বাজারে তার উপস্থিতি বাড়ানোর লক্ষ্যে।

যদিও প্রথম ত্রৈমাসিকে মাত্র দুটি নতুন পণ্য লঞ্চ করা হয়েছিল, ১১টি নতুন অনুমোদন দ্রুত পণ্য রোলআউটের মঞ্চ প্রস্তুত করেছে।

কোম্পানিটি ২০টিরও বেশি লঞ্চের অনুমান করছে, যা অর্থবছরে অর্জন করা যেতে পারে এবং পরবর্তী ত্রৈমাসিকে ১০ থেকে ১২টি আরও পণ্য আসছে।

মার্কিন ফার্মাসিউটিক্যাল বাজারে, কোম্পানিটি ক্রমাগত দাম হ্রাসের সম্মুখীন হচ্ছে, যা দ্বিগুণ অঙ্কের, যদিও এটি পূর্ববর্তী বছরের তুলনায় কিছুটা উন্নত হয়েছে।

কোম্পানিটি Q1 FY25-এর জন্য ১,৫৬১ কোটি টাকার রাজস্ব রিপোর্ট করেছে, ৫% বৃদ্ধি, মার্জিন ১৫.২% এবং কর পরবর্তী লাভ ১৩৪ কোটি টাকা। এর পশু স্বাস্থ্য ব্যবসা ২৩% বৃদ্ধি পেয়েছে।

এছাড়াও এটি নেট রাজস্বে ৫% বৃদ্ধি রিপোর্ট করেছে, মার্কিন বাজারে ১৮% এবং ভারতীয় বাজারে ৯% বৃদ্ধি পেয়েছে।

কোম্পানির পশু স্বাস্থ্য ব্যবসা সর্বশেষ ত্রৈমাসিকে ২৩% বৃদ্ধি পেয়েছে, যা গত ৫-৭ বছরে প্রায় ২৮% CAGR সহ এটি ভারতের শীর্ষ-প্রদর্শনকারী বিভাগগুলির মধ্যে একটি করেছে।

এটি তার EBITDA মার্জিন উন্নত করার লক্ষ্যে, বর্তমানে চাপের মধ্যে রয়েছে, আগামী কয়েক বছরে ১৮-২০% পরিসরে উন্নীত করার লক্ষ্যে।

পরিকল্পনায় রয়েছে R&D ব্যয় ১৪-১৫% থেকে কমিয়ে ৭-৮% করা এবং নতুন সুবিধাগুলি স্কেল করা, যা অনলাইন হওয়ার সাথে সাথে মার্জিন বাড়ানোর আশা করা হচ্ছে।