৬০ ডিগ্রি ফার্মাসিউটিক্যালসের ৪ মিলিয়ন ডলারের প্রাইভেট প্লেসমেন্ট সফল সমাপ্তি ঘোষণা

৬০ ডিগ্রি ফার্মাসিউটিক্যালসের ৪ মিলিয়ন ডলারের প্রাইভেট প্লেসমেন্ট সফল সমাপ্তি ঘোষণা

৬০ ডিগ্রি ফার্মাসিউটিক্যালস, ইনকর্পোরেটেড (NASDAQ: SXTP; SXTPW), সংক্ষেপে “৬০পি”, একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানি যা সংক্রামক রোগের বিরুদ্ধে নতুন ওষুধের উন্নয়নে কাজ করে, আজ ৪ মিলিয়ন ডলারের প্রাইভেট প্লেসমেন্ট সফলভাবে সমাপ্ত করার ঘোষণা দিয়েছে। এই প্লেসমেন্টটি নাসডাক নিয়ম অনুসারে বাজার মূল্যে মূল্য নির্ধারণ করা হয়েছিল। এতে মোট ২,৮৯৮,৫৫১টি সাধারণ শেয়ার (বা তার সমমানের) এবং এর সাথে সিরিজ এ ও সিরিজ বি ওয়ারেন্ট জারি করা হয়, যার মাধ্যমে শেয়ার কেনার অধিকার প্রদান করা হয়।

সিরিজ এ ওয়ারেন্ট এবং স্বল্প-মেয়াদি সিরিজ বি ওয়ারেন্টের স্ট্রাইক প্রাইস ১.৩৮ ডলার প্রতি শেয়ার এবং এটি কোম্পানির শেয়ারহোল্ডারদের অনুমোদনের পর সক্রিয় হবে। সিরিজ এ ওয়ারেন্ট পাঁচ বছরের জন্য কার্যকর থাকবে, এবং সিরিজ বি ওয়ারেন্ট ১৮ মাসের জন্য কার্যকর থাকবে।

৬০পি এই অফার থেকে মোট ৪ মিলিয়ন ডলার আয় করেছে, যা থেকে প্লেসমেন্ট এজেন্টের ফি এবং অন্যান্য খরচ বাদ দেওয়া হয়েছে। এই অর্থ কোম্পানির কার্যক্রম, আরাকোডা বাণিজ্যিক কার্যক্রম, গবেষণা ও উন্নয়ন প্রকল্প এবং সাধারণ কার্যক্রমে ব্যবহার করা হবে।

এই শেয়ারগুলি ১৯৩৩ সালের সিকিউরিটিজ অ্যাক্টের অধীনে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রস্তাবিত হয়েছে এবং সিকিউরিটিজ অ্যাক্টের অধীনে নিবন্ধিত নয়, যা তাদের মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রয় বা প্রস্তাব নিষিদ্ধ করে।

৬০ ডিগ্রি ফার্মাসিউটিক্যালস সম্পর্কে

২০১০ সালে প্রতিষ্ঠিত ৬০ ডিগ্রি ফার্মাসিউটিক্যালস সংক্রামক রোগ প্রতিরোধে নতুন ওষুধ তৈরিতে কাজ করছে। তাদের প্রধান ওষুধ, আরাকোডা (টাফেনোকুইন), ২০১৮ সালে ম্যালেরিয়া প্রতিরোধের জন্য FDA অনুমোদন পায়। কোম্পানিটি যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং সিঙ্গাপুরের গবেষণা প্রতিষ্ঠানগুলোর সাথে অংশীদারিত্বে কাজ করছে।